ডিজিসিএ সিওডি -১৯ এর মধ্যে অনাকাঙ্খিত যাত্রীদের পরিচালনা করার বিষয়ে বিমান সংস্থাকে বিজ্ঞপ্তি জারি করেছে ইন্ডিয়া নিউজ

0
97

নতুন দিল্লি: বুধবার (২৪ জুন) সিভিল এভিয়েশন এর মহাপরিচালক (ডিজিসিএ) বিমান সংস্থা এবং তাদের কেবিন ক্রু সদস্যদের সিওভিড -১৯ বারের মধ্যে বোর্ডে অনর্থক যাত্রীদের পরিচালনা করার জন্য একটি নতুন সার্কুলার জারি করেছে।

ডিজিসিএ বলেছে যে কোভিড -১৯ পরিবেশে অপারেশনগুলির কারণে, নতুন পদ্ধতিগুলির কারণে উড়ালীদের উপর চাপ বাড়তে পারে যা যাত্রী এবং কেবিন ক্রু সদস্যদের মধ্যে বিরোধ বাড়িয়ে তুলতে পারে।

ডিজিসিএ'র অফিসিয়াল কেবিন সুরক্ষা বিজ্ঞপ্তিতে ডিজিসিএ বলেছে, “নির্বাসন বা বিঘ্নহীন যাত্রীদের ক্ষেত্রে বৃদ্ধি প্রত্যাশিত হওয়া উচিত।”

“COVID-19 মহামারী দ্বারা চাপিয়ে দেওয়া চাপের প্রসঙ্গে, সাধারণত প্রকাশিত অপ্রচারিত আচরণের চেয়ে কম আক্রমণাত্মক বা হস্তক্ষেপহীন হতে পারে, তাই নিরপেক্ষ যাত্রীদের প্রতিরোধ ও পরিচালনার জন্য অতিরিক্ত মনোযোগ এবং পদক্ষেপগুলি উত্সর্গ করা প্রয়োজন,” এটি লক্ষনীয়।

ডিজিসিএ বলেছে যে সিওভিড -১৯ এর পরিপ্রেক্ষিতে নিরপেক্ষ যাত্রীদের সনাক্তকরণ, প্রতিরোধ ও পরিচালনার জন্য অপারেটরদের এই ধরনের পরিস্থিতি পরিচালনার জন্য বিমানের বিমান চলাচল করা উচিত এবং কেবিন ক্রুদের প্রশিক্ষণ ও সংবেদনশীল করার জন্য সম্পর্কিত প্রশিক্ষণ পদ্ধতি বিকাশ করা উচিত।

তারা বলেছিল যে কেবিন ক্রু সদস্যদের অন-বোর্ডিংয়ের মতো নতুন সমস্যাগুলির মুখোমুখি হতে হবে:

– যাত্রীরা ফ্লাইটে ফেস মাস্ক বা কভারিং পরতে অস্বীকার করছেন।

– যাত্রীদের মধ্যে তাদের জাতিগত বা আবাসের দেশগুলির কারণে বিরোধ বাড়ানো।

– বিমানবন্দর প্রক্রিয়াগুলির মাধ্যমে যাত্রীদের উপর চাপানো বর্ধিত চাপ এবং সামগ্রিক ভ্রমণ অভিজ্ঞতা বিতর্ক বা সম্মতির জন্য অনুরোধগুলিতে ব্যতিক্রমী প্রতিক্রিয়াগুলি প্রবাহিত করতে পারে।

– বিমানবন্দরগুলির মাধ্যমে যাত্রীদের দূরত্ব এবং স্বাস্থ্য স্ক্রীনিংয়ের প্রভাব যা যাত্রীদের যাতায়াতকে কমিয়ে দিতে পারে এবং মিস করা সংযোগের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে।

– সংক্রমণের আশঙ্কা যা অমান্যতা বা দুর্বল স্বাস্থ্যকর শিষ্টাচারের কারণে যাত্রীদের মধ্যে আরও বিবাদের কারণ হতে পারে বা কোভিড -১৯ এর সাথে সম্পর্কিত তাদের লক্ষণগুলির উপস্থিতির কারণে।

ডিজিসিএ বলেছে যে অন-বোর্ড অপ্রত্যাশিত যাত্রীদের পরিচালনার মধ্যে অপারেটরের প্রয়োগকারী ব্যবস্থার পুনরাবৃত্তি অন্তর্ভুক্ত হওয়া উচিত এবং অপারেটররা যাতে মুখোশ পরা এবং সুরক্ষামূলক গিয়ারের মতো যাত্রীদের স্বাস্থ্য ও সুরক্ষা নির্দেশিকা মেনে চলা যায় তা নিশ্চিত করার জন্য ইনফ্লাইট কেবিন ক্রু প্রশিক্ষণ পদ্ধতি বিকাশ করা উচিত বোর্ডে সর্বদা এবং হাইজিনের উচ্চ স্তরের বজায় রাখুন।

ডিজিসিএ'র বিজ্ঞপ্তিটি পড়ুন, “COVID-19 পরিবেশে অপ্রত্যাশিত যাত্রীদের বোর্ডে পরিচালনা করার জন্য অপারেটরদের এসওপি সংজ্ঞায়িত করা উচিত”।

এয়ারলাইন্সের নিয়ন্ত্রক এয়ারলাইনসকে টিকিট ক্রয়ের সময়, চেক-ইন প্রক্রিয়া ইত্যাদির মধ্যে, তার ওয়েবসাইট সহ, যথাসম্ভব বিস্তৃত যাত্রীদের পরিচালনা করার বিষয়ে তাদের নীতি যোগাযোগ করতে বলেছিলেন।

(ট্যাগস টো ট্রান্সলেট) করোনাভাইরাস (টি) করোনাভাইরাস নিউজ (টি) ডিজিসিএ (টি) এয়ারলাইনস (টি) ফ্লাইট (টি) ডাইরেক্টর জেনারেল অফ সিভিল এভিয়েশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here